1. halimxoc2@gmail.com : Admin@65 : জি কক্স টিভি
  2. azizurrahmanrajo@gmail.com : আজিজুর রহমান রাজু : আজিজুর রহমান রাজু
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন
Latest Posts

চ্যালেঞ্জের মুখে এমপি কমল, নৌকা-ঈগলের হাড্ডা-হাড্ডি লড়াই

রিপোর্টার
  • প্রকাশিত : শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪
  • ৭৭০ ভিউ সময়

আজিজুর রহমান রাজু:

কক্সবাজার-৩ (কক্সবাজার, রামু, ঈদগাঁও) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন নিয়ে লড়ছেন দুই বারের এমপি সাইমুম সরওয়ার কমল।

এই আসনে আওয়ামী লীগের আরেক নেতা স্বতন্ত্র প্রার্থী
ব্যারিষ্টার মিজান সাইদ পেয়েছেন ঈগল মার্কা। নৌকা-ঈগলের হাড্ডা-হাড্ডি হচ্ছে এই আসনে।

দুই বারের সাংসদ এমপি সাইমুম সরওয়ার কমল অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদ বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী।

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন সাইমুম সরওয়ার কমল। ওই নির্বাচনে তেমন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিল না। কিন্তু এবার প্রেক্ষাপট ভিন্ন।

স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোটযুদ্ধে ব্যারিস্টার মিজান সাঈদ। তিনি নৌকার প্রার্থী সাইমুম সরওয়ার কমল বিপরীতে লড়ছেন । ২০১৪ সালের নির্বাচনে এমপি হন কমল। তখন থেকে এই পর্যন্ত দীর্ঘদিন ক্ষমতায় থাকার পরও এমপি হয়ে দলীয় নেতাকর্মীদের সাথে তেমন সম্পর্ক না রাখায় এই নির্বাচনে সেটির প্রভাব পড়েছে। দলীয় নেতাকর্মীদের সাথে মনোমালিন্য উল্লেখযোগ্য, দলীয় নেতাকর্মীদের বিভিন্ন অনুষ্ঠানে ও ভোটের মাঠে তেমন একটা দেখা যাচ্ছে না।

অপর দিকে অল্পসময়ে রাজনৈতিক মাঠে এসে জনমত গড়ে তুলতে সক্ষম হয়েছে মিজান সাইদ, তার পক্ষে কাজ করেছেন জেলা উপজেলার শীর্ষ নেতারা । তিনি এলাকায় বিভিন্ন সভা-সমাবেশে আওয়ামী লীগের সিনিয়র নেতাকর্মীরা মিজান সাইদদের জন্য ভোট চেয়ে ভোটারদের ব্যাপক প্রতিশ্রুতি দিয়েছেন এবার কেন্দ্রের ফলাফলের অপেক্ষায়।

অল্পসময়ে রাজনৈতিক মাঠে
জনপ্রিয় হয়ে এতো ছাড়া পাওয়ার কারণ দলীয় হাইকমান্ডের নির্দেশ স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ও কাজ করতে পারবেন আওয়ামী লীগের নেতাকর্মীরা এই সুযোগটা কাজে লাগিয়ে জেলা,উপজেলার নেতৃত্বস্থানীয় কর্মীরা একযোগে কাজ করছেন তার পক্ষে।

যার ফলে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদ অল্পসময়ে জনমত গড়ে তুলতে সক্ষম হন। এদিকে দুই দুইবারের এমবি কমলের বড় চ্যালেঞ্জের মুখে পড়েছেন।

কয়েকজন ভোটারদের সাথে আলাপকালে জানা যায়, এই আসনে তারা পরিবর্তন চায়,এক পরিবারে দীর্ঘদিন ক্ষমা আর দেখতে চায়না। বিগত সময়ে এমপি এলাকায় নানা প্রতিশ্রুতি দিয়ে সে অনুযায়ী কাজ করে না । বিভিন্ন সমস্যায় পাশে পাওয়া যায়নি বলেও মন্তব্য করেন স্থানীয় ভোটাররা।

তবে অনেকেই বলছেন নেতা হিসেবে এমবি কমল অতুলনীয় তিনি তার দক্ষ নেতৃত্বে আজ কক্সবাজারের এত উন্নয়ন।

রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন অল্পসময়ে রাজনৈতিক মাঠে যেভাবে জনপ্রিয় হয়ে উঠেছেন স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদ, ভোট কেন্দ্র তাদের হাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা বেশি।
তবে শেষ লড়াইয়ে কে জিতবে? প্রশ্ন জনমতের!

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © gcoxtv.com
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ Themes Seller.